আগামীকাল থেকে সরব হচ্ছে নাট্যশালা

77 views

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মিলনায়তনগুলো আগামীকাল ২৩ অক্টোবর থেকে খুলে দেওয়া হবে। তবে সপ্তাহে মাত্র দুই দিন নাট্যশালার মিলনায়তনগুলো বরাদ্দ পাওয়া যাবে।

 

সরকারের স্বাস্থ্যবিধির সঙ্গে সমন্বয় করে মিলনায়তনগুলো ব্যবহার এবং নাটক মঞ্চায়নের জন্য নীতিমালা তৈরি করেছে। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, প্রাথমিক পর্যায়ে সপ্তাহে শুক্র ও শনিবার এবং সরকারি ছুটির দিনগুলোতে মিলনায়তনের বরাদ্দ দেওয়া হবে। দর্শকের বসার জন্য এক-তৃতীয়াংশ আসন ব্যবহার করা যাবে। কোন কোন আসন ব্যবহার করা যাবে, তা নির্ধারণ করে দেওয়া হবে। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক থাকলে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মানা হলে সপ্তাহের সব কটি দিনেই মিলনায়তন বরাদ্দ দেওয়া হবে।

 

করোনা পরিস্থিতিতে গত ১৮ মার্চ থেকে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সারা দেশে নাট্য প্রদর্শনী বন্ধ ঘোষণা করে। সম্মিলিত সাংস্কৃতিক জোটও সব কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ জানান।

 

উল্লেখ্য, করোনাকালীন ছয় মাসের বেশি সময় বন্ধ ছিলো শিল্পকলা একাডেমিসহ নাট্যঙ্গন। করোনার প্রথম ধাক্কা সামলে সবকিছু আস্তে আস্তে খুলতে শুরু করেছে। স্বাভাবিক হচ্ছে জনজীবন। এ অবস্থায় নাট্যশিল্পীদের দাবির মুখে সরব হতে শুরু করেছে নাটকপাড়া।

 

NO COMMENTS

LEAVE A REPLY

*