দেশব্যাপি ‘ক্লাসরুম থিয়েটার’ শুরু হচ্ছে

252 views

বিশেষ প্রতিবেদক: নাট্যজন ও শিশুবন্ধু লিয়াকত আলী লাকীর পরিকল্পনা ও পরিচালনায় পিপলস থিয়েটার এসোসিয়েশনের আয়োজনে দেশব্যাপি আনন্দময় ও সৃজনশীল ক্লাসরুম প্রতিষ্ঠার লক্ষ্যে শুরু হচ্ছে ‘ক্লাসরুম থিয়েটার’৷ এরই মধ্যে শুরু হয়েছে পরিক্ষামূলক কার্যক্রম।

 

১৪ মার্চ মঙ্গলবার মোহাম্মদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিক্ষামূলক কার্যক্রম আয়োজনের অংশ হিসেবে এর যাত্রা শুরু হয়। এদিন বেলা ১১টায় কল্পরেখা ও তামান্না তিথি’র পরিবেশনায় অনুষ্ঠিত হয় পাঠ্য বইয়ের গল্প বলা ও নাটক। শওকত ওসমান-এর গল্প ‘তোলপাড়’, ড. মুহম্মদ শহীদুল্লাহ এর গল্প- ‘সততার পুরস্কার’ বনফুল এর ‘মিনু’ ছিল পাঠক্রমে। সবশেষে লোক নাট্যদলের প্রযোজনা সুকুমার রায় রচিত ও লিয়াকত আলী লাকী নির্দেশিত ‘অবাক জলপান’ নাটকটি মঞ্চায়িত হয়।

 

উল্লেখ্য, পিপলস থিয়েটার এসোসিয়েশন বিগত ২৭ বছর যাবৎ শিশু-কিশোর ও যুবনাট্য আন্দোলন পরিচালনা করে আসছে। বর্তমানে সারাদেশের প্রায় ২৫০টি শিশু-কিশোর ও যুবনাট্য সংগঠন এই এসোসিয়েশনের অন্তর্ভুক্ত। ১৯৯৫ সাল থেকে জাতীয় শিশু-কিশোর নাট্যোৎসব ও যুব নাট্যোৎসব আয়োজন শুরু করে ইতোমধ্যে ৫টি যুব নাট্যোৎসব ও ১৩টি শিশু-কিশোর নাট্যোৎসব আয়োজন সফলভাবে সম্পন্ন করে পিপলস থিয়েটার এসোসিয়েশন।

 

NO COMMENTS

LEAVE A REPLY

*