শিল্পকলা একাডেমির পরিচালক নিযুক্ত হলেন আফসানা মিমি

248 views

নিজস্ব প্রতিবেদক:

 

চলচ্চিত্র ও টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমিকে এবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হিসেবে নিযুক্ত করা হয়েছে। আগামী তিন বছরের জন্য তিনি চুক্তিবদ্ধ হলেন। গত ১১ নভেম্বর তিনি চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন বলে জানা গেছে।

 

আফসানা মিমি নব্বইয়ের শুরুর দিকে নাগরিক নাট্য সম্প্রদায়ের মাধ্যমে মঞ্চ নাটক দিয়ে অভিনয়জীবন শুরু করেন। এরপর তিনি টেলিভিশন নাটকের জনপ্রিয় তারকা হয়ে উঠেন। বিটিভি প্রযোজিত ‘কোথাও কেউ নেই’ নাটকে অভিনয় করে ব্যপক জনপ্রিয়তা পান। তাঁর অভিনীত বহুল আলোচিত টেলিভিশন নাটক বন্ধন, জীবন যে রকম, কথা দিলাম, সেই তুমি, বেদনার রং নীল, নক্ষত্রের রাত, ইতি তোমার আমি ডল’স হাউজ, কাছের মানুষ, কোথাও কেউ নেই, মনের কথা।

 

তিনি বেশকিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তাঁর অভিনীত বহুল জনপ্রিয় চলচ্চিত্র ‘চিত্রা নদীর পারে’ ও ‘নদীর নাম মধুমতি’।একসময় তিনি অভিনয় কমিয়ে দিয়ে মঞ্চে ও টেলিভিশনে নাটক নির্মাণ শুরু করেন। তিনি বেশকিছু ধারাবাহিক নাটক পরিচালনা করে দর্শকনন্দিত হয়েছেন।

 

শিল্পকলা একাডেমির পরিচালক হিসেবে নিযুক্ত হওয়ার পর আফসানা মিমি সরকারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি জানান, তাঁর এ জীবনের সমস্ত ভাবনায় রয়েছে নাটকের উন্নয়ন। এ উন্নয়ন কাজ করে যেতে চান। সরকারের কাছে তিনি কৃতজ্ঞ তাঁকে নিযুক্ত করায়।

 

NO COMMENTS

LEAVE A REPLY

*